আজ শুক্রবার, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

তৃণমূল বিএনপি টেক্কা দিতে চায় না: তৈমূর

সংবাদচর্চা রিপোর্ট :

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সঙ্গে জোটভুক্ত হয়ে নয়, তৃণমূল বিএনপি আলাদাভাবেই নির্বাচন করবে বলে স্পষ্ট জানিয়েছেন দলটির মহাসচিব অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকার। তিনি বলেছেন, তৃণমূল বিএনপি এই সিদ্ধান্তেই অটল থাকবে। সিদ্ধান্তের বাইরে যাবে না।
গতকাল সকাল থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জের রূপগঞ্জে নিকট আত্মীয়স্বজনদের সঙ্গে সৌজন্য সাক্ষাত এবং কুশল বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তৈমুর আলম এ কথা জানান।
তিনি বলেন, সারা দেশে কমপক্ষে ২০০ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোনালী আঁশ প্রতীক নিয়ে নির্বাচন করবে। নির্বাচন সুষ্ঠুভাবে হলে তার দল বিপুল সংখ্যক আসনে জয়লাভ করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
বিএনপির হরতাল অবরোধ প্রসঙ্গে তৈমুর আলম বলেন, ২০১৪ ও ২০১৮ সালে আমার নেতৃত্বেই হরতাল অবরোধ হয়েছে। গাড়িতে আগুন না দিয়েও আমি নিজে মামলা খেয়েছি। আগুন সন্ত্রাস করেও বিএনপি এর আগে যেহেতু দুইবার নির্বাচন ঠেকাতে পারেনি, জাতিসংঘের স্বীকৃতিও তারা আটকাতে পারে নি। তাই সরকারকে বিনা চ্যালেঞ্জে না ছাড়তেই তৃণমূল বিএনপি গঠন করে এককভাবে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। তবে আগুন সন্ত্রাস ও হরতাল অবরোধ না করে দেশের একটি বড় রাজনৈতিক দল হিসেবে বিএনপির নির্বাচনে আসা উচিত ছিল বলেও মনে করেন এই প্রবীণ নেতা।
বিএনপির সঙ্গে তৃণমূল বিএনপির আদর্শিক কোনো গরমিল নেই, পদ্ধতিগত গরমিল আছে মন্তব্য করে তৈমুর আলম খন্দকার বলেন, সারাজীবন বিএনপির রাজনীতি করেছি। আমি বিএনপি দলকে ছাড়িনি। দল আমাকে বহিস্কার করেছে। এরপরও আমি দেড় বছর চাতক পাখির মতো অপেক্ষা করেছি। অবশেষে দেশের রাজনীতিতে পরিবর্তন আনার প্রয়োজনে তৃণমূল বিএনপি গঠন করেছি।
জনগণকে ভোটাধিকার প্রয়োগের অনুরোধ জানিয়ে তৈমূর বলেন, ভোট সুষ্ঠু না হলে দেশে বিরাট বিপ্লব সৃষ্টি হবে। আর নির্বাচন সুষ্ঠু হলে দেশে অবস্থার পরিবর্তন হবে। তবে আওয়ামী লীগ যেহেতু বড় দল। তাই এ দলের সঙ্গে তৃণমূল বিএনপি টেক্কা দিতে চায় না, তবে ছাড়ও দেবে না। যেখানে সুযোগ পাবে অধিকার ছিনিয়ে নেয়ার চেষ্টা করবে, এমন মতামতও ব্যক্ত করেন তৃণমূল বিএনপির মহাসচিব অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।

স্পন্সরেড আর্টিকেলঃ